1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কলকাতায় আবারও উদ্ধার টাকার পাহাড়!

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩
  • ৯৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: কলকাতায় আবারও টাকার পাহাড়ের খোঁজ মিলেছে। নিউটাউনে পুলিশি হানায় ভুয়া কল সেন্টার থেকে উদ্ধার করা হয়েছে ৩ কোটি ৯৬ লাখ ৬০ হাজার রুপি। বুধবার (৮ মার্চ) পুলিশি অভিযানে ওই ভুয়া কল সেন্টার থেকে কোটি কোটি টাকা পাওয়া গেছে। উদ্ধার হয়েছে ১১টি ঘড়ি, ৬টি বিলাসবহুল গাড়ি, কয়েকশ’ কম্পিউটার, ল্যাপটপ, একটি টাকা গোনার মেশিন ও দুটো সোনার আংটি। এ ঘটনায় মোট ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা গুজরাট ও দিল্লির বাসিন্দা।

পুলিশ সূত্রের খবর, ওই কল সেন্টারে জালিয়াতি চক্র ভিন্ন রাজ্যেও ছড়িয়ে রয়েছে। বিধাননগর পুলিশের তরফে জানা গেছে, কল সেন্টারের মাধ্যমে বিভিন্ন লোককে ফোন করে ঋণ নেয়ার প্রলোভন দিত অভিযুক্তরা। ক্রিপ্টোকারেন্সির মাধ্যমেও লেনদেন চলত বলে দাবি করেছে পুলিশ। এই সংক্রান্ত বেশ কিছু তথ্যপ্রমাণ তাদের হাতে এসেছে।

বুধবার গোপন সূত্রে খবর পেয়ে বিধাননগর পুলিশ কমিশনারেটের একটি দল নিউটাউনের একটি কল সেন্টারে হানা দেয়। তারপর তল্লাশি চালাতেই সেখান থেকে মেলে প্রায় চার কোটি রুপি। কয়েকটি কম্পিউটার এবং ইলেকট্রনিক সামগ্রীও উদ্ধার হয়েছে সেখান থেকে। এই ঘটনায় আগেই ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছিল। এদিন আরও ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ধৃতদের জেরা করে ওই চক্রের খোঁজ করবে পুলিশ।

জানা গেছে, চলতি মাসের ৪ মার্চ প্রথমবার ঘটনার তদন্তে নামে পুলিশ। পাকড়াও করা হয় চার ভিন্ন রাজ্যের বাসিন্দাদের। তারা গুজরাট ও দিল্লির বাসিন্দা। সেই সময় তাদের কাছ ১৩ লাখ টাকা উদ্ধার হয়েছিল। সেই তদন্ত সূত্রেই গত ৬ ফেব্রুয়ারি লিলুয়াতে হানা দেয় পুলিশ। সেখানে আরও দুই ভাই গৌরব সোনি এবং সৌরভ সোনিকে গ্রেপ্তার করা হয়। ওই দুজনের কাছ থেকে মোট ৬টি বিলাসবহুল গাড়ির সন্ধান পায় পুলিশ। শুধু এই কল সেন্টারই নয়, নিউটাউন এলাকায় এমন প্রায় ৮টি কল সেন্টারের হদিশ মিলেছে। সবমিলিয়ে পুলিশ প্রায় ৪০০ কম্পিউটার বাজেয়াপ্ত করেছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..